Connect The New World

Monday, March 28, 2016

কোহলি ম্যাজিকে সেমিফাইনালে ভারত

http://bangla.samakal.net/assets/images/news_images/2016/03/28/%E0%A6%A4%E0%A6%A4%E0%A6%A4%E0%A6%A4_202364.jpg

বিরাট কোহলির হার না মানা ৮২ রানের সুবাদে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে সেমিফাইনালে উঠল ভারত। মোহালিতে সেমিফাইনাল নির্ধারণী ম্যাচে অজিদের ছয় উইকেটে হারিয়ে ‘বি’ গ্রুপ থেকে নিউজিল্যান্ডের পর দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে জায়গা করে নিল স্বাগতিকরা। আগামী ৩১ মার্চ দ্বিতীয় সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।


রোববার অস্ট্রেলিয়ার করা ৬ উইকেটে ১৬০ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫ উইকেট ও ৫ বল হাতে রেখে জয় নিশ্চিত করে ধোনির ভারত। ছয় ওভারে ৩৭ রানের মধ্যে দুই ওপেনারের উইকেট হারায় ভারত। শিখর ধাওয়ান ১৩ ও রোহিত শর্মা করেন ১২ রান। খানিক বাদে ফিরে যান সুরেশ রায়নাও। মাত্র ১০ রান করে ওয়াটসনের দ্বিতীয় শিকারে পরিণত হন সুরেশ রায়না।

এরপর যুবরাজকে নিয়ে ভারতের স্কোরটাকে সচল রাখেন কোহলি। ইনিংসের ১৪তম ওভারে কোহলি-যুবরাজের ৪৫ রানের চতুর্থ উইকেট জুটি ভাঙে। জেমস ফকনারের বলে ওয়াটসনের দুর্দান্ত ক্যাচে মাঠ ছাড়েন যুবরাজ সিং। আউট  হবার আগে ২১ রান করেন যুবি।এরপর যুবরাজকে নিয়ে ভারতের স্কোরটাকে সচল রাখেন কোহলি। ইনিংসের ১৪তম ওভারে কোহলি-যুবরাজের ৪৫ রানের চতুর্থ উইকেট জুটি ভাঙে। জেমস ফকনারের বলে ওয়াটসনের দুর্দান্ত ক্যাচে মাঠ ছাড়েন যুবরাজ সিং। আউট  হবার আগে ২১ রান করেন যুবি।

এরপর অধিনায়ক ধোনিকে নিয়ে ভারতকে জয়ের পথে রাখেন কোহলি। শেষ তিন ওভারে জয়ের জন্য দরকার ছিল ১৮ বলে ৩৯। জেমস ফকনারের করা ১৮তম ওভারের প্রথম পাঁচ বলে ১৭ রান তুলে ম্যাচের নিয়ন্ত্রণ নেন কোহলি। তার ৮২ রানের ঝড়ো ইনিংসে ছিল ৯টি চার ও ২টি ছক্কার ‍মার। অপরপ্রান্তে ১০ বলে ১৮ রানে অপরাজিত থাকেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

অজি বোলারদের মধ্যে ওয়াটসন দু’টি লাভ করেন। একটি করে উইকেট নেন নাথান কোল্টার নাইল ও ফকনার।এর আগে টস ব্যাটিং করতে নেমে ভারতীয় বোলারদের বেদম প্রহার করতে থাকেন অজি ব্যাটসম্যানরা। প্রথম ৪ ওভারেই ৫০ রান তুলে নেন উসমান খাজা-অ্যারন ফিঞ্চ জুটি। ৫৪ রানে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। নেহরার বলে উইকেটের পেছনে ধোনিকে ক্যাচ দেন খাজা। ১৬ বলে ২৬ রান করেন খাজা।

অষ্টম ওভারের মাথায় রবিচন্দ্রন অশ্বিনের বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন মাত্র ৬ রান করো ডেভিড ওয়ার্নার। ২ রান বাদে ফিরে যান অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। যুবরাজের বলে ধোনি ভালো ক্যাচ ধরে বিদায় করেন স্মিথকে।

দলীয় ১০০ রানে ফিঞ্চের উইকেটও হারায় অজিরা। পান্ডিয়ার বলে ধাওয়ানকে ক্যাচ দিয়ে বিদায় নেন ৪৩ রান করা ফিঞ্চ। অস্ট্রেলিয়ার স্কোরটা বাড়ানোর দায়িত্ব এসে পড়ে গ্লেন ম্যাক্সওয়েলের ওপর। তবে দলীয় ১৩০ রানে ৩১ রান করে বিদায় নেন ম্যাক্সওয়েল। এরপর শেন ওয়াটসন ও জেমস ফকনার মিলে অস্ট্রেলিয়ার স্কোরটাকে রানে নিয়ে যান।info:samakal

No comments:

Post a Comment